সেনাবাহিনী দোকান ঘর তুলে না দিলে পথে বসতে হতো’

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি:
গলাচিপায় ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্থদের সেনাবাহিনীর পক্ষ থেকে গৃহ নির্মান করে দেওয়া হয়েছে। পটুয়াখালীর গলাচিপা উপজেলার রতনদী তালতলী ইউনিয়ন, গলাচিপা সদর ইউনিয়ন এবং পৌরসভার ৯নং ওয়ার্ডের দোকান ঘর নির্মান করে দেয় বাংলাদেশ সেনাবাহিনী।

বৃহস্পতিবার সকাল থেকে শেখ হাসিনা সেনানিবাসের সেনাবাহিনীর মেজর স্মৃতি দত্ত এর নেতৃত্বে ৪২ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি এবং ৭ পদাতিক ডিভিশনের সার্বিক তত্তাবধানে সেনাবাহিনীর একটি টিম সকাল থেকে ২টি ইউনিয়ন ও পৌরসভায় ৩টি গৃহ নির্মাণ করে দেয়।


গলাচিপা পৌরসভার ৯নং ওয়ার্ডের বাসিন্দা ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্থ অনিল শাহা বলেন, ‘আমার দোকান ঘরটি গাছ পড়ে ভেঙ্গে গেছে। বাংলাদেশের সেনাবাহিনীর আমার দোকান ঘরটি তুলে না দিয়ে পথে বসতে হতো।’ গলাচিপা সদর ইউনিয়নের পক্ষিয়া গ্রামের কালাম মৃধা বলেন, ‘সেনাবাহিনীর পক্ষ থেকে আমার ঘর নির্মাণ করে দিছে। আমি আল্লাহ্র কাছে তাদের জন্য দোয়া করি। তারা যেন মানব সেবায় সবসময় মানুষের সেবা করতে পারে। আল্লাহয় হেগো যেন সুস্থ রাহে।

এ প্রসঙ্গে সেনাবাহিনীর মেজর স্মৃতি দত্ত জানান, ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্থ ৩টি পরিবারেকে সেনাবাহিনীর সদস্যরা গৃহ নির্মাণ করে দিয়েছে। মানবতার সেবায় বাংলাদেশ সেনাবাহিনীর এটা একটি চলমান প্রক্রিয়া।