করোনা : ইউপি চেয়ারম্যানসহ বরিশাল জেলায় নতুন শনাক্ত ২৯

গৌরনদী উপজেলার নলচিড়া ইউনিয়নের চেয়ারম্যানসহ বরিশাল জেলায় নতুন করে ২৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।  এ নিয়ে বরিশাল জেলায় মোট ১ হাজার ৮৯৮ জনের করোনা শনাক্ত হলো। এছাড়া শনিবার (১১ জুলাই) ১৩ জন করোনায় আক্রান্ত ব্যক্তি সুস্থতা লাভ করেছে।

ফলে এ পর্যন্ত বরিশাল জেলায় মোট ৫৬৫ জন করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।  শনিবার (১১ জুলাই) দিবাগত রাতে জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানাগেছে, বরিশাল জেলায় নতুন আক্রান্ত ২৯ জনের মধ্যে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ২ জন সদস্য এবং ব্যাংকে কর্মরত ১ জন ব্যক্তি রয়েছেন। বাকীদের মধ্যে বরিশাল নগরের বটতলা, কাউনিয়া, রুপাতলী, বিএম কলেজ, হাসপাতাল রোড, নথুল্লাবাদ, সদর রোড, ফকিরবাড়ি এলাকার মোট ১৩ জন বাসিন্দার করোনা শনাক্ত হয়েছে।

  অপরদিকে গৌরনদী, বাকেরগঞ্জ, হিজলা, বানারীপাড়া, মেহেন্দিগঞ্জ, উজিরপুর ও বরিশাল সদর উপজেলার ১৩ জন বাসিন্দার করোনা শনাক্ত হয়েছে।  এরমধ্যে বাকেরগঞ্জ উপজেলায় একজন স্বাস্থ্য সহকারি রয়েছেন।

বরিশালের জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই নতুন শনাক্ত হওয়া ওই ২৯ জন ব্যাক্তির অবস্থান অনুযায়ী তাদের লকডাউন করা হয়েছে। উল্লেখ্য বরিশাল জেলায় মোটা আক্রান্তদের মধ্যে ৫২৪ জন নারী ও ১ হাজার ৩৭৪ জন পুরুষ রয়েছেন। যাদের মধ্যে শূন্য থেকে ২০ বছর পর্যন্ত ৯৬ জন, ২০ থেকে ৫০ বছর পর্যন্ত ১ হাজার ৪৩৬ জন এবং পঞ্চাশোর্ধ ৩৬০ জন ব্যক্তি রয়েছেন।

এছাড়া গোটা জেলার মধ্যে এ পর্যন্ত বরিশাল নগরে ১ হাজার ৪১২ জন, সদর উপজেলায় ২৯ জন, বাবুগঞ্জে ৮২ জন, উজিরপুরে ৮৫ জন, মেহেন্দীগঞ্জে ৩৩ জন, বাকেরগঞ্জে ৫৭ জন, হিজলায় ৩০ জন, মুলাদীতে ৪৪ জন, বানারীপাড়ায় ৪৫ জন, আগৈলঝাড়ায় ২৭ জন এবং গৌরনদীতে ৫৪ জন করোনা রোগী শনাক্ত হয়।

  অপরদিকে বরিশাল জেলায় মোট আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত স্বাস্থ্য বিভাগে কর্মরত চিকিৎসক-নার্সসহ মোট ২৪২ জন কর্মকর্তা-কর্মচারী, জেলা প্রশাসনের ৪ জন কর্মকর্তা, ৭ জন কর্মচারী এবং ২ জন জনপ্রতিনিধি রয়েছেন। আর জেলায় মোট মৃত্যু হওয়া ৩১ জনের মধ্যে সর্বোচ্চ বরিশাল নগরের ১২ জন এবং বাবুগঞ্জ উপজেলার ৫ জন বাসিন্দা রয়েছেন।