আ.লীগের মেয়রপ্রার্থীর কর্মীদের পিস্তল ঠেকিয়ে হত্যার হুমকি ছাত্রলীগ নেতার!

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী খোকন সেরনিয়াবাতের কর্মীদের মাথায় পিস্তল ঠেকিয়ে হত্যার হুমকি দেওয়ায় অভিযোগ উঠেছে বরিশাল মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইস আহম্মেদ মান্নাসহ তার সহযোগীদের বিরুদ্ধে।

এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ (জিডি) দিয়েছেন মো. সোহাগ নামে স্থানীয় এক ছাত্রলীগ কর্মী।

তার অভিযোগ, সাংগঠনিক কাজ শেষে শনিবার (০৪ মে) দিবাগত রাত পৌনে একটার দিকে জানুকিং সিংহ রোডের ভুঁইয়া বাড়ির কাছে পৌঁছালে রইস আহম্মেদ মান্নার নেতৃত্বে তাদের এ হত্যার হুমকি দেওয়া হয়।

অভিযোগে মান্না ও তার ভাই রিসাদ আহমেদ নাদিকসহ ১৭ জন নামধারী এবং অজ্ঞাত আরও ২০-২৫ জনের কথা উল্লেখ করা হয়েছে।

রোববার (০৫ মে) রাতে অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মেট্রোপলিটনের কাউনিয়া থানার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল।

তিনি বলেন, অভিযোগে উল্লেখিত ঘটনার তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযোগের বিষয়ে সোহাগ বলেন, সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত) এর পক্ষে নগরের ২নম্বর ওয়ার্ডসহ কাউনিয়া এলাকায় কেউ প্রকাশ্যে কাজ করতে সাহস পায় না। শুক্রবার বিকেলে আমরাই প্রথম জানুকি সিংহ রোড এলাকায় প্রকাশ্যে কাজ শুরু করি। ওই সময় নৌকা প্রতীকে ভোট চেয়ে সাধারণ মানুষের কাছে দোয়া চাওয়া হয়। এতে মহানগর ছাত্রলীগের আহ্বায়ক মান্না ক্ষুব্ধ হন।

তিনি আরও বলেন, সাংগঠনিক কাজ শেষ করে শনিবার দিনগত রাত পৌনে একটার দিকে সঙ্গী সজীবুর রহমান সজীব ও সোহেল হাওলাদারকে নিয়ে বাসার উদ্দেশ্যে রওনা দিই। জানুকিং সিংহ রোডের ভুঁইয়া বাড়ির কাছে পৌঁছুলে মান্নার নেতৃত্বে নামধারী ১৭ জন ও অজ্ঞাতনামা আরও ২০-২৫ জন এসে আমাদের ঘিরে ধরে। তারা আমার ঘাড়ের ওপর রামদা ধরে এবং সজীবুর রহমান সজীব ও সোহেল হাওলাদারকে পিস্তল ঠেকিয়ে জীবননাশের হুমকি দেয়। ওইসময় মান্না বলেন “কাউনিয়ায় আমার চেয়ে বড় নৌকার কর্মী কে আছে?”

এ ছাত্রলীগ কর্মী বলেন, নিজের বড় ধরনের ক্ষতির আশংকায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছি।

অভিযোগের বিষয়ে মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইস আহম্মেদ মান্নাকে কল করা হলে প্রথমে তিনি তা রিসিভ করেননি। পরে রিসিভি করলে সাংবাদিক পরিচয় দেওয়া হয়। কিন্তু পরিচয় নিশ্চিত না হয়ে কথা বলবেন না বলে জানিয়ে কল কেটে দেন তিনি। পরে একাধিকবার তাকে কল করা হলেও তিনি তা রিসিভ করেননি।

উল্লেখ্য, ২০২২ সালের জুলাই মাসে রইস আহ‌ম্মেদ মান্নাকে আহ্বায়ক করে তিনমাসের কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। কিন্তু এখনও সে কমিটি বহাল। বরিশাল সিটি করপোরেশনের বর্তমান মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ অনুসারী।

ছাত্রলীগের এই নেতা এবারে তার ওই এলাকায় কাউন্সিলর নির্বাচনের মৌখিক ঘোষাণা দিয়েছেন। পরিবহন মালিক সমিতির সঙ্গে সম্পৃক্ত রয়েছেন এই মান্না