উজিরপুরে দুযোর্গ পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় কাজ করছেন আনসার সদস্যরা

বরিশালে দুযোর্গ পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। সর্বসাধারণের সহযোগিতায় তাদের বেশ কয়েকটি ইউনিট কাজ শুরু করেছে। অবশ্য ইতিমধ্যে এই বাহিনীটি উজিরপুরে উপজেলার বিভিন্ন স্থানে প্রচার প্রচারণা চালিয়ে ঝুঁকিপূর্ণ এলাকার মানুষকে আশ্রয়কেন্দ্রে যাওয়ার পরামর্শ দিচ্ছে।

এদিকে ঘূর্ণিঝড় সংক্রান্ত তথ্য সরবরাহের জন্য এই সংস্থাটি সারারাত উজিরপুরে কন্ট্রোলরুমও খুলেছে।এতে আনসার ও ভিডিপি সদস্যদের নেতৃত্ব দিতে দেখা গেছে ০৯ নং গুঠিয়া ইউনিয়ন আনসার দলনেত্রী জান্নাতুল ফেরদৌসিকে।

উজিরপুর উপজেলা আনসার কর্মকর্তা শাহিনুর জামান জানান, জেলা কমান্ড্যান্ট বাসুদেব এর নির্দেশে তাদের বেশ কয়েকটি টিম ইতিমধ্যে মাঠে নেমেছে।রবিবার সকাল থেকে তারা ঝুঁকিপূর্ণ এলাকার মানুষকে আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়ায় পরামর্শ শুরু করেছেন এবং তাদের গরু, ছাগল, ঘরের আসবাবপত্র আশ্রয় কেন্দ্রে নিয়ে যেতে দেখা গেছে আনসার সদস্যদের।

এবং দুযোর্গ পরবর্তীকালীন মাঠে থাকতে তাদের বাহিনীর সদস্যরা জোর প্রস্তুতি নিয়ে রেখেছেন। এসময় উপস্থিত ছিলেন, গ্রাম প্রতিরক্ষা দল ভিডিপি ইনিয়ন দলনেত্রী জান্নাতুল ফেরদৌস, ইউসুফ মিয়া, আব্দুল জলিল, কাজী মোঃ রাজা ও আসাদ হোসেন।