দেশে কোন মিডিয়া বন্ধ করে ফ্যাস্টিট আচরণ করা হবেনা

বরিশাল: হাসিনা সরকারের মত দেশে কোন মিডিয়া বন্ধ করে ফ্যাস্টিট আচরণ করা হবেনা বলে জানিয়েছেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আব্দুল হান্নান মাসুদ। 

সোমবার (৯ আগষ্ট) বিকেলে বরিশাল নগরীর শিল্পকলা একাডেমিতে ছাত্র জনতার মতবিনিময় সভায় এক শিক্ষার্থীর প্রশ্নের জবাব এ কথা বলেন তিনি।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কমিটির অন্যতম সমন্বয়ক আব্দুল হান্নান মাসুদ জানান, “আন্দোলনের সময় আহত হয়ে পরলে মাঠের সাংবাদিকরাই আমাকে উদ্ধার করেছিলো। এমনকি তাদের গাড়িতে করে আমাকে নিরাপদে সরিয়ে নেয়”।

সমন্বয়ক হান্নান মাসুদ বলেন, শেখ হাসিনার সরকারের মতো কিছু হলেই মিডিয়া বন্ধ করার পক্ষে আমরা না। তবে এখন যদি কেউ মিথ্যাচার করে তার বিরুদ্ধে সরকার আইনগত ব্যবস্থা নিবে। আর আন্দোলনের সময় যারা মিথ্যাচার করেছিল এখন যদি তারা ভালো হয়ে যায় তাহলে এখন তো কোন সমস্যা দেখি না। বিভিন্ন গণমাধ্যমের মাঠের কর্মীরা যেভাবে আমাদের পাশে ছিল এরপর আর কোন ক্ষোভের সুযোগ নেই।

দেশের গণমাধ্যম নিয়ে প্রশ্নের উত্তর দিতে গিয়ে তিনি আরও বলেন, শুধু মিডিয়ার সমস্যা না, রাষ্ট্রীয় ব্যবস্থায় পচন ধরেছিলো তাই সব জায়গায় সমস্যা দেখা দিয়েছিল। 

মতবিনিময় সভায় বিএম কলেজ, সরকারি বরিশাল কলেজ, সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ, সরকারি মহিলা কলেজ, পলিটেকনিক কলেজ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, অমৃত লাল দে কলেজসহ আরও বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সভায় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় সমন্বয়ক সানজানা আফিফা অদিতি, এম এ সাইদ, রাইয়ান ফেরদৌস, সিনথিয়া জাহিন আয়েশা, হাসিবুল হোসাইন শান্ত, মোবাশ্বেরা করিম মিমি, শহিদুল ইসলাম শাহেদ, তৌহিদ আহমেদ আশিক,জিহাদ হোসেন।

এর আগে সকালে বরিশাল বিশ্ববিদ্যালয়ের মতবিনিময় সভা করে সমন্বয়করা।